সরকারি নির্দেশ পেলেও বাস চালাতে অনাগ্রহী বাঁকুড়ার বাস মালিকরা

Rohit Mohanta
0
সরকারি নির্দেশ পেলেও বাস চালাতে অনাগ্রহী বাঁকুড়ার বাস মালিকরা


 নিজস্ব প্রতিনিধি, বাঁকুড়া : সোমবার তথা আজ থেকে গ্রিন জোনে বাস চলার নির্দেশ দিয়েছেন রাজ্য সরকার। সরকারি নির্দেশে বলা হয়েছে ২০ জন যাত্রীর বেশি বাসে তোলা যাবে না । আর এই ২০ জন যাত্রী নিয়ে আর্থিক ক্ষতি করে বস চালানো সম্ভব নয় বলে মানে করছেন বাস মালিকরা ।

জনতা কারফিউর দিন থেকে বাস চলাচল বন্ধ হয়। লকডাউন ঘোষণা হয়ে যাওয়ার পরে রাস্তায় আর বাস নামেনি। দীর্ঘদিন ধরে বাস চলাচল না করায় আর্থিক ক্ষতি হচ্ছে বাস মালিকদের। এই অবস্থায় ফাঁকা বাস চালানো ব্যবসার পক্ষে লাভজনক নয় বলে মত বিভিন্ন বাস মালিক সংগঠনের । 

এদিকে বাসের নুন্যতম ভাড়া ৭ টাকা। প্রথম ৪ কিলোমিটার এই ভাড়ায় যাওয়া যায়। তার পরে স্টেজ পিছু ভাড়া বাড়তে থাকে। এই অবস্থায় বাস চালানো অসম্ভব বলে জানান বাস মালিকরা। তারা বলেন সরকারের এই নির্দেশ মতো বাস চালালে কোন আয় তো হবেই না উল্টে ক্ষতি হবে আমাদের। এই টাকায় পরিষেবা দেওয়া ভীষণ মুশকিল। এই ভাবে বাস চালানো অবাস্তব আমাদের পক্ষে। সরকার অন্য রকম ভাবনা চিন্তা করুক।" বাস মালিকদের অনেকের দাবি, ভোটের সময় সরকার যে ভাবে রিকুইজিশন দিয়ে বাস নেয়। তেমন ভাবে রিকুইজিশন দিয়ে বাস নিক মালিকদের থেকে। তাহলে অন্তত বাস চালিয়ে নিশ্চিত করা যাবে কর্মীদের মাইনে। লকডাউনের জেরে যাদের আয় এখন শূন্য ।

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

একটি মন্তব্য পোস্ট করুন (0)