মধ্যমিকের ফলাফল আগস্টের মধ্যে প্রকাশিত হবে: WBBSE

staff reporter
0


Tathokari-Desk: এই বছরের মধ্যমিকের ফলাফল পশ্চিমবঙ্গ মাধ্যমিক শিক্ষা বোর্ড (ডাব্লুবিবিএসই) ২০২০ সালের আগস্টের মধ্যে ঘোষণা করবে। বোর্ড জানিয়েছে যে ১৮ ফেব্রুয়ারি থেকে ২ February ফেব্রুয়ারি পর্যন্ত অনুষ্ঠিত দশম শ্রেণির বোর্ড পরীক্ষার জন্য মূল্যায়ন প্রক্রিয়া সম্পন্ন হয়েছে।

বোর্ডের সভাপতি কল্যাণময় গাঙ্গুলি জাতীয় দৈনিক, ইন্ডিয়ান এক্সপ্রেসকে বলেছেন যে মূল্যায়ন-পরবর্তী প্রক্রিয়াটি শেষ করতে এক মাস সময় লাগবে, এরপরে আগস্টের মধ্যে ফলাফল ঘোষণা করা যেতে পারে।

প্রার্থীরা ডাব্লুবিবিএসইর অফিসিয়াল সাইটে ডাব্লুবিএসইউ এবং ডাব্লুব্রেসলেটস.এন.এন.ইতে ফলাফল পরীক্ষা করতে পারবেন । তৃতীয় পক্ষের ফলাফলের ওয়েবসাইটগুলিও রয়েছে, যেখানে ফলাফলগুলি পরীক্ষা করা যায়।


রাজ্য শিক্ষামন্ত্রী পার্থ চ্যাটার্জি এর আগে বলেছিলেন যে মধ্যমীক ২০২০ সালের ফলাফলের প্রকাশের তারিখ স্বাভাবিকতা ফেরার পরে এবং তালাবন্ধকটি উঠানোর পরে ঠিক করা হবে। চ্যাটার্জী বলেছিলেন, "আমরা এইচএস পরীক্ষার প্রক্রিয়াটি প্রথম দশ জুনের পরে শেষ করার অগ্রাধিকার দেব।"

বোর্ডটি জুনে দ্বাদশ শ্রেণির পরীক্ষার বাকি দুটি পেপার পরীক্ষা করবে। এই বছর উচ্চমাধ্যমিক পরীক্ষাগুলি প্রাথমিকভাবে 12 ই মার্চ থেকে 27 শে মার্চ পর্যন্ত অনুষ্ঠিত হওয়ার কথা ছিল, তবে রাজ্য তথা ভারতের অন্যান্য অঞ্চলের মহামারী পরিস্থিতির কারণে সময়সূচিটি খারাপ হয়েছিল।

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

একটি মন্তব্য পোস্ট করুন (0)