৯ম মেজিয়া বই মেলা উদ্বোধন করলেন সৌমিত্র চট্টোপাধ্যায় ও অন্যান্য ব্যাক্তিরা

Rohit Mohanta
0


*২১শে জানুয়ারি,মেজিয়া, মলয় সিংহ (স্টাফ রিপোর্টার):-* মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুপ্রেরণায় বাঁকুড়া জেলার মেজিয়ায় ঐতিহ্যবাহী আন্তর্জাতিক বইমেলার উদ্বোধন করা হল গতকাল। সোমবার বিকেলে রবীন্দ্র স্মৃতি বিজড়িত মেজিয়া হাই স্কুল মাঠে পতাকা উত্তোলন ও বেলুন উড়ানোর মাধ্যমে  বইমেলার উদ্বোধন করেন কিংবদন্তি অভিনেতা ও প্রখ্যাত  সাহিত্যিক শ্রী সৌমিত্র চট্টোপাধ্যায় এবং কিংবদন্তি অভিনেত্রী জিতান আমন । এই মেলার সভাপতি শালতোড়া বিধানসভা র বিধায়ক মাননীয় স্বপন বাউরী মহাশয় এবং এই মেলার সম্পাদক মাননীয় মলয় মুখার্জি মহাশয় (অর্দ্ধগ্রাম গ্রাম পঞ্চায়েত এর প্রধান)।


এ বছর মেজিয়া বইমেলা ৯ বছরে পা দিয়েছে। এবারের বইমেলার থিম পন্ডিত ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের বর্ণপরিচয়। মেলা চলবে ২৬ শে জানুয়ারি পর্যন্ত। উদ্বোধনী অনুষ্ঠানে অতিথি ছিলেন মাননীয় শ্রী অরূপ চক্রবর্তী ( মন্টর, বাঁকুড়া জেলা পরিষদ), শুভাশিষ বটব্যেল(সহ সভাপতি, বাঁকুড়া জেলা পরিষদ), মাননীয় শ্রী স্বপন বাউরী মহাশয় (বিধায়ক, শালতোড়া বিধানসভা), ডঃ রিঙ্কু বন্দ্যোপাধ্যায় (সভাপতি, জেলা প্রাথমিক বিদ্যালয় সংসদ বাঁকুড়া), জগবন্ধু ব্যানার্জি (জেলা প্রাথমিক বিদ্যালয় পরিদর্শক), গৌতম চন্দ্র মাল(জেলা মাধ্যমিক বিদ্যালয় পরিদর্শক), জীবন কৃষ্ণ বিশ্বাস (জেলা শিক্ষা আধিকারিক),বুল্টি রুইদাস(শিক্ষা কর্মধ্যক্ষ, বাঁকুড়া জেলা পরিষদ), শ্রী মলয় মুখার্জি (বিশিষ্ট সমাজসেবী, সম্পাদক মেজিয়া বই মেলা কমিটি),মানস চ্যাটার্জি (O.C , Mejia police station) প্রমুখ।

বইমেলা উদ্বোধন করে অভিনেতা ও সাহিত্যিক সৌমিত্র চট্টোপাধ্যায় বলেন, ‘মেজিয়ার এই বিশাল বইমেলায় আসতে পেরে আমার খুব ভালো লাগছে। এই মেলা দেখে আমি মুগ্ধ। আমি এই বইমেলার সাফল্য কামনা করি।’
 অতিথির মধ্য থেকে অরূপ চক্রবর্তী বলেছেন, ‘বইমেলা আমাদের সবার প্রাণের মেলা। বইয়ের আরেক নাম তো জীবন। তাই এ মেলা আমাদের জীবনের মেলা, গর্বের মেলা।’ তিনি বলেন,মেজিয়া বইমেলা রাজ্যের অন্য সব বই মেলার মধ্যে অন্যতম সেরা বইমেলা। এই মেলা বইপড়ার মেলা, বইকে জানার মেলা, বই পড়াকে অনুপ্রাণিত করার মেলা
প্রতিবারের মতো এবারও এই মেলায় প্রচুর যোগ দিয়েছেন  প্রকাশকেরা। 

কড়া নিরাপত্তা রাখা হয়েছে বইমেলা চত্বর। মেলা চত্বরে মোতায়েন করা হয়েছে প্রায় ৩০০ টি স্বেচ্ছাসেবক। আরও আছে প্রায় ২০টি সিসিটিভি ক্যামেরা।

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

একটি মন্তব্য পোস্ট করুন (0)